ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

ভোট যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা স্বতন্ত্র প্রার্থী ফয়সাল ও জিয়াবুল

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  শেষ পর্যন্ত ভোট যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে মাঠে থাকছেন আওয়ামীলীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট ফয়সাল উদ্দিন ছিদ্দিকী ও অন্যজন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলমের ভাতিজা বর্তমান ৬ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াবুল হক।

অন্যদিকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মনোয়ার আলমও জেলা রির্টানিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়ন ফিরে পেয়ে ভোট যুদ্ধে নেমে পড়েছেন। মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে প্রত্যাহার না করে প্রচার প্রচারণা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তাদের সমর্থকরা।
চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী ব্যাপক গণসংযোগ ও মতবিনিময় সভা অব্যাহত রেখেছেন। তিনি দল থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন পেয়েছেন।
এদিকে মেয়র ও কাউন্সিলর পদে ৬৮ প্রার্থীর মধ্যে কাউন্সিলর পদে ৩ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

বুধবার বিকাল ৫টায় পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নূর হোসেন, ৪ নম্বর ওয়ার্ডের ফরিদুল ইসলাম ও ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নজরুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার করেছেন। এর আগে মনোনয়ন বাতিল হওয়া মেয়র পদে জাতীয় পার্টির মনোয়ার আলম প্রার্থীতা ফিরে পেয়েছেন। একইভাবে কাউন্সিলর পদে বাতিল হওয়া মনোনয়ন ফিরে পেয়েছেন ৬ নম্বর ওয়ার্ডের জয়নাল আবেদীন।
মেয়র ও কাউন্সিলর পদে ৬৮ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে ৪ জন, নারী কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ডে ৫০ জন প্রার্থী রয়েছে। ২৫ মার্চ প্রতিক বরাদ্দের পর প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা শুরু করবেন। আগামী ১১ এপ্রিল চকরিয়া পৌরসভার নির্বাচন অনুষ্টিত হবে। পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৪৮ হাজার ৭২৪ জন।

পাঠকের মতামত: